Eastern Railway Recruitment: সারাদেশে ১৫,০০০ কর্মী নিয়োগ করবে রেল! জানুন বিস্তারিত

WhatsApp-এ যুক্ত হন👉 Join Now
Telegram গ্রুপে যুক্ত হন👉 Join Now

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (RRB) তরফ থেকে জানানো হয়েছে, খুব শীঘ্রই ১৫ হাজারেরও বেশি অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট (ALP) পদে কর্মী নিয়োগ করা হবে। এই খবরে চাকরিপ্রার্থীরা খুবই আনন্দিত হয়েছেন।

কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় শোনা যাচ্ছে, পূর্ব রেলে (Eastern Railway) পর্যাপ্ত পরিমাণ লোকো পাইলট নিয়োগ করা হয়নি। পুরো সোশ্যাল মিডিয়া জুড়ে একটাই খবর ছড়িয়ে পড়ছে যে, পূর্ব রেলে লোকো পাইলট এর সংখ্যা প্রয়োজনের তুলনায় অনেক কম রয়েছে।

তবে পূর্ব রেলওয়ে (Eastern Railway) কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, এই খবর সম্পূর্ণ মিথ্যা। পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, অন্যান্য কর্মচারীদের মতোই প্রত্যেক মাসে পূর্ব রেলওয়েতে অনেক লোকো পাইলট অবসর গ্রহণ করেন।

আরও পড়ুন: Home Loan: SBI থেকে ৩০ লাখ টাকার হোম লোন ৩০ বছরের জন্য নিলে কত EMI দিতে হবে? রইলো হিসেব

WhatsApp-এ যুক্ত হন👉 Join Now
Telegram গ্রুপে যুক্ত হন👉 Join Now

এই কারণেই কিছু সংখ্যক লোকো পাইলটের পদ শূন্য হয়। রেলওয়ে সূত্রে খবর, এই সমস্ত শূন্যপদগুলিতে নতুন লোকো পাইলট নিয়োগ করা হয় অথবা জুনিয়র ড্রাইভারদের লোকো পাইলট এবং অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট পদে উন্নীত করে সেই শূন্যপদ পূরণ করা হয়।

আগস্ট মাসেই প্রায় ১২৬০ জন জুনিয়র ড্রাইভারকে পদোন্নতির মাধ্যমে শূন্যপদ পূরণ করা হবে। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (RRB) মাধ্যমে নির্দিষ্ট সময় অন্তর ভারতীয় রেলে (Indian Railways) স্বচ্ছভাবে নিয়োগ করা হয়ে থাকে।

আরও পড়ুন: Indian Bank Recruitment 2024: ১,৫০০ শূন্যপদে ইন্ডিয়ান ব্যাঙ্কে কর্মী নিয়োগ চলছে, কীভাবে আবেদন করবেন? রইলো বিস্তারিত

সূত্র থেকে জানা যাচ্ছে, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (RRB) মাধ্যমে সর্বভারতীয় স্তরে খুব শীঘ্রই প্রায় ১৫ হাজারেরও বেশি লোকো পাইলট এবং অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট পদে নিয়োগ করা হবে। এই খবরেই ভবিষ্যতের রেল চালকরা ভীষণ আনন্দিত হয়েছেন।

আরও পড়ুন: SSC: অবশেষে SSC-এর মাধ্যমে ১৭,৭২৭ শূন্যপদে নিয়োেগ শুরু! কবে আবেদনের শেষ তারিখ? রইলো বিস্তারিত

Leave a Comment